শিশু পলাশের ঘাতক কিশোর সাকিবসহ আটক ৮

কিশোর বাংলা প্রতিবেদন: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় অপহরণের পর পলাশ নামের আট বছরের এক শিশুকে হত্যা করেছে সাকিব নামের এক কিশোর। ঘটনার ২৬ ঘণ্টা পর গতকাল রবিবার সন্ধ্যা ৭টায় সাকিবের বাড়ির পুকুরপাড়ে মাটিচাপা দেওয়া পলাশের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
পুলিশ ও পলাশের পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার পোগলদিঘা ইউনিয়নের কান্দারপাড়া গ্রামের রেজাউল ইসলামের ছেলে সাকিব মিয়ার (১৩) কাছ থেকে শনিবার বিকালে প্রতিবেশী মানিক মিয়ার ছেলে পলাশ আহাম্মেদ (৮) একটি বাজরিকা পাখি কেনে।
পরে পাখির খাবার কিনতে সাকিব ও পলাশ মিয়া পাশের বয়ড়া বাজারে যায়; কিন্তু খাবার না পেয়ে তারা বাড়ির দিকে রওনা দেয়। তবে পলাশ আর বাড়ি ফেরেনি। রাতে পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খুঁজেও তাকে পাননি। গতকাল রবিবার দুপুরে মানিক মিয়া তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রে অভিযোগ করেন।
পুলিশ সাকিবকে তার বাড়ি থেকে আটক করে তদন্তকেন্দ্রে নিয়ে আসে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সাকিব শ্বাসরোধে পলাশকে হত্যার কথা স্বীকার করে। পরে তার দেওয়া তথ্যমতে সাকিবের বাড়ির পুকুরপাড় থেকে পলাশের পা-বাঁধা মাটিচাপা লাশ উদ্ধার করে।
এ ঘটনায় জড়িত সন্দেহে সাকিব মিয়া (১৩), তার বাবা রেজাউল (৪০) প্রতিবেশী চান মিয়া (৫৫), মারুফ হোসেন (৪৫), চাঁন মিয়ার স্ত্রী জরিনা বেগম (৫০), গফুর বাদশা (৪৫), তার ছেলে আশিক (১৩) ও সাব্বিরকে (১২) আটক করে পুলিশ। মানিক মিয়া বলেন, আমার ছেলেকে অপহরণের পর মুক্তিপণ না পেয়ে মেরে ফেলা হয়েছে। সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম খান বলেন, ঘটনার তদন্ত অব্যাহত রয়েছে।