সিনেমার দৃশ্য মনে করে ভাইয়ের জীবন বাঁচাল শিশু জ্যাকব

কিশোর বাংলা প্রতিবেদন: সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের রোজভিল শহরের শিশু জ্যাকব ও’কনর (১০)। সম্প্রতি বাড়ির সুইমিং পুলের পানিতে তার ছোট ভাই ডিলানকে সংজ্ঞাহীন হয়ে ভাসতে দেখে।
ছোট ভাইয়ের অবস্থা দেখে মোটেও ঘাবড়ে যায়নি জ্যাকব। সঙ্গে সঙ্গে মনে পড়ে যায় তার প্রিয় তারকা জনসনের ‘স্যান অ্যান্ড্রিয়াস’ ছবির কথা। আর পানিয়ে ঝাঁপিয়ে পড়ে ডিলানকে উদ্ধার করে। তারপর ভাইয়ের বুকে চাপ দিয়ে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক করারও চেষ্টা করে সে। ‘স্যান অ্যান্ড্রিয়াস’ চলচ্চিত্রের একটি দৃশ্যে এমনটিই করে জীবন বাঁচিয়েছিলেন জনসন।
পরে ডিলানকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে সে শঙ্কামুক্ত রয়েছে।
হলিউড তারকা ডোয়াইন জনসন ভক্তদের কাছে ‘দ্য রক’ হিসেবেই বেশি জনপ্রিয়। রক নামে দীর্ঘ সময় ধরে রেসলিংয়ের রিং কাঁপিয়েছেন তিনি। পরে অভিনয়ের ময়দানে নেমেও তাঁর জনপ্রিয়তা আকাশছোঁয়া। জনসনের অগণিত ভক্তের মধ্যে রয়েছে শিশুরাও। এমনই এক শিশুভক্ত তাঁর চলচ্চিত্র দেখে বাঁচিয়েছে ছোট ভাইয়ের জীবন।
খুদে ভক্তের এই সাহসিকতার কথা পৌঁছায় ডোয়াইন জনসনের কানে। জ্যাকবের প্রশংসা সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি লেখেন, ‘তুমি সত্যিকারের নায়ক। আমরা তোমার জন্য গর্বিত।’
এ বিষয়ে স্থানীয় সংবাদমাধ্যমকে ছোট্ট জ্যাকব জানায়, ভাইকে সুইমিং পুলে ওই অবস্থায় দেখে ভয় পেয়ে গিয়েছিল সে। প্রিয় চলচ্চিত্র স্যান অ্যান্ড্রিয়াসে এমনটি দেখেছে সে। সেখানে জনসন পানিতে ডুবে যাওয়া একটি শিশুকে একইভাবে বাঁচায়।