সরাসরি প্রধানমন্ত্রীর হাতে চিঠি দিয়ে ফল পেলেন এক স্কুলছাত্র

কিশোর বাংলা প্রতিবেদন: জননেত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার নিতে গিয়ে জোয়ারের পানিতে প্লাবিত হওয়া স্কুল ভবন নির্মাণের দাবি নিয়ে সরাসরি আবেদন দেন উপকূলীয় জেলা বরগুনার এক স্কুলছাত্র ‘মাইনুল’।
আর তার আবেদনে সাড়া দিয়ে তড়িৎ গতিতে দ্বিতল স্কুলভবন নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠিতে মাইনুল উল্লেখ করেন, আমার বিদ্যালয়টি বেড়িবাঁধের বাইরে ব্যারের ডোন নদীর তীরে অবস্থিত হওয়ায় প্রতি জোয়ারের পানিতে প্লাবিত হয়। যার ফলে আমাদের দৈনন্দিন লেখাপড়া ও খেলাধুলা করতে কষ্ট হয়।
আপনার কাছে আমার বিনীত প্রার্থনা, যাতে আমরা অতিদ্রুত একটি দ্বিতল ভবন কাম সাইক্লোন সেন্টার পেয়ে উন্নত পরিবেশে লেখাপড়া করতে পারি তার একটি উপায় করার মর্জি হন।
প্রধানমন্ত্রী এই স্কুলছাত্রের আবদার মিটাতে পেরে অনেক খুশি হয়েছেন । তিনি নিজ হাতে ছেলেটিকে অনেক আদর এবং দোয়া করেছেন । এসময় প্রধানমন্ত্রীর পাশে ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ।
আবদার রাখায় প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ জানায় ছেলেটির এলাকার সকল জনগণ । নিজ হাতে লেখা এই চিঠিটি ছেলেটি অনেকদিন আগে থেকেই যত্ন করে রেখেছিলো ।