শিশু দিবাযত্ন কেন্দ্র চালু করল রানার গ্রুপ

কিশোর বাংলা প্রতিবেদন: নিজেদের গ্রুপের কর্মীদের শিশুদের জন্য কালার পেনসিলনামে ডে-কেয়ার সেন্টার চালু করেছে রানার। তেজগাঁওস্থ গ্রুপটির প্রধান কার্যালয়ে এই সেন্টারের উদ্বোধন করেন গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান।
রানার গ্রুপ পরিচালিত এই ডে-কেয়ার সেন্টারটিতে প্রতিষ্ঠানটির কর্মরত নারী ও পুরুষ কর্মীদের শিশু সন্তানের সেবা, নিরাপত্তা, প্রাথমিক চিকিৎসা এবং বিনোদনের ব্যবস্থা আছে।
উদ্বোধনী অনুষ্ঠানে রানার গ্রুপের চেয়ারম্যান বলেন, ‘রানার গ্রুপ কর্মক্ষেত্রে কর্মীদের দক্ষতার পাশাপাশি কাজের পরিবেশ ও স্বাছন্দ বজায় রাখার কাজটি সুচারুরুপে করতে অঙ্গিকারবদ্ধ। সামাজিক দায়বদ্ধতা যেমন প্রতিষ্ঠানটি পালন করে তেমনি কর্মীদের সন্তানদের সুন্দর পরিবেশে লালন করার পরিবেশও বজায় রাখে। এরই অংশ হিসেবে এই ডে-কেয়ার সেন্টারটি উদ্বোধন করা হলো। এতে রানার গ্রুপের মানবিক দৃষ্টিভঙ্গির বহি:প্রকাশ ঘটল।’
অনুষ্ঠানে বক্তারা বলেন, কর্মীরা-বিশেষ করে কর্মজীবী মায়েরা কর্মক্ষেত্রে প্রায়ই সমস্যায় পড়েন বাসায় রেখে যাওয়া তাদের শিশুটির জন্য। শিশুদের জন্য মায়ের মন সব সময় ব্যাকুল থাকে। তাই একজন মা যখন তার শিশুটিকে কোনো নিরাপদ আশ্রয়ে রাখার নিশ্চয়তা পান না, তখন চাকরি করার ইচ্ছাটাও তার মরে যায়। তাই ছোট শিশুর রক্ষণাবেক্ষণের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। ঢাকা শহরে কর্মীদের এই সমস্যা অনুধাবন করে এর আশু সমাধানে সরকারি-বেসরকারি পর্যায়ে আরো উদ্যোগ প্রয়োজন বলে তারা মনে করেন।