শিশু একাডেমিতে ৯ অক্টোবর সুবিধাবঞ্চিত শিশুদের আর্টক্যাম্প

কিশোর বাংলা প্রতিবেদন: বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে আগামী ৯ অক্টোবর সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যেকার চূড়ান্ত এবং জাতীয় পর্যায়ের আর্টক্যাম্প’এর আয়োজন করা হয়েছে।
এই আর্টক্যাম্পের শ্লোগান হচ্ছে ‘ দেখো এবং আঁকো ’। দেশের আটটি বিভাগের সুবিধাবঞ্চিত শিশু শিল্পীরা এই আর্টক্যাম্পে অংশ নেবে। গত এপ্রিল মাস থেকে একাডেমির এই আর্টক্যাম্প প্রথমে জেলা পর্যায়ে এবং জেলায় বিজয়ী শিশু শিল্পীরা বিভাগীয় পর্যায়ে ছবি আঁকায় অংশ নেয়। বিভাগীয় পর্যায়ের ক্য্যাম্পে বিজয়ীরা ঢাকায় শিশু একাডেমিতে এই চূড়ান্ত ক্যাম্পে অংশ নেবে।
জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রায় দুই হাজার সুবিধাবঞ্চিত শিশু শিল্পীরা এই ক্যাম্পে অংশ নিয়ে ছবি এঁকেছে। বেশ সাড়া পাওয়া গেছে একাডেমির এই কর্মসূচিতে।
সুবিধাবঞ্চিত শিশুদের সৃজনশীলতা বিকাশে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সহায়তায় প্রথম বারের মতো শিশু একাডেমি এই আর্টক্যাম্পের আয়োজন করছে। গত এপ্রিল ও মে মাসে শিশু একাডেমির ৭১টি কার্যালয়ের আয়োজনে দেশের ৬৪ জেলায় এবং জুন থেকে আগষ্ট পর্যন্ত বিভাগীয় পর্যায়ে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। জাতীয় এই ক্যাম্পে আট বিভাগের বিজয়ী অর্ধশত শিশু শিল্পী অংশ নেবে।