শিশুদের জন্য আনন্দলোকের ‘আনন্দের পাঠশালা’

কিশোর বাংলা প্রতিবেদন: নিয়মিত শিক্ষা কার্যক্রমের বাইরে আনন্দচর্চাকে মুখ্য বিষয় ধরে তিন থেকে ১৫ বছর বয়সী শিশুদের জন্য রাজধানীতে চালু হয়েছে আনন্দলোকের একটি পাঠশালা।

এই পাঠশালায় শুক্রবার ও শনিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত শিশুরা ‘আনন্দমামা’ আর ‘আনন্দমাসিদের’ সাথে প্রাণময় সময় কাটায়।

আনন্দলোকের ইনডোর ক্লাস হয় ১/ই/১, পরিবাগ সংস্কৃতি বিকাশকেন্দ্রের ২য় তলায় এবং আউটডোর ক্লাস হয় রমনাপার্কসহ আনন্দলোক নির্ধারিত স্থানে।

দেখা, শোনা, বলা ও করা- এ চারটি ধাপে সৃজনশীল, কর্মময় জীবনের সাথে পরিচয় করিয়ে সংস্কৃতি, মানবতা ও মূল্যবোধ চর্চার মাধ্যমে আনন্দের আদান-প্রদানই কর্মপদ্ধতি বলে এর প্রতিষ্ঠাতা অজুফা আখতার জানান।

দশটি কর্মসূচিতে অংশগ্রহণের জন্য একজন শিশুর ভর্তি ফি ২,০০০ টাকা এবং প্রতি মাসের বেতন ২,০০০ টাকা। শুধু ইনডোর বা শুধু আউটডোরেও ভর্তি হওয়া যায়। সেক্ষেত্রে মাসিক বেতন এক হাজার টাকা।

ভর্তির বিষয়ে বিস্তারিত জানতে ০১৭৭১৬৭২৬৪৬ অথবা ০১৫৩৬১৫৭৬৭৬ নম্বরে সকাল আটটা থেকে রাত নয়টার মধ্যে ফোন করতে হবে। এছাড়া আনন্দলোকের পেইজে www.facebook.com/anandalok.pathshala/ এবং ইমেইলও anandalok.pathshala@gmail.com ব্যবহার করা যাবে।