‘জয় বাংলা’ স্লোগান দেয়ায় স্কুলছাত্রকে প্রহার

কিশোর বাংলা প্রতিবেদন: ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দেওয়ায় ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে শারীরিক নির্যাতন করেছে বিদ্যালয়ের শিক্ষক। এ ঘটনায় রোববার সকালে স্কুলের শিক্ষাথীরা ক্লাশ বর্জন করে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে।
অভিযুক্ত মমিন মুন্সী ওই বিদ্যালয়ের শারীরিক শিক্ষার শিক্ষক। প্রত্যক্ষদর্শী শিক্ষর্থীরা জানায়, শনিবার সকালে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশ ও র‌্যালিতে স্কুলের শিক্ষার্থীরা অংশ নেয়।
এ সময় ৮ম শ্রেণীর শিক্ষার্থী আশিক মাহামুদ অন্যান্য ছাত্র‌দের সঙ্গে বঙ্গবন্ধুকে স্বরণ করে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগান দেয়। এ ঘটনায় স্কুলের শারীরিক শিক্ষার শিক্ষক মমিন মুন্সী ক্ষিপ্ত হয়ে র‌্যালির মধ্যে আশিককে ব্যাপক মারধর ও শারীরিক নির্যাতন করে স্কুল থেকে টিসি দেয়ার হুমকী দেয়।
এ ঘটনায় ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর পাল জানান, ওই ছাত্র র‌্যালিতে বিশৃংখলা সৃষ্টি করায় তাকে হয়‌তো মারধর করা হয়েছে। তিনি উভয় পক্ষের বক্তব্য শোনেন। ঘটনাটি তদন্তে একটি কমিটি গঠন করে বিচারের আশ্বাস দেন তিনি।
উল্লেখ্য, মমিন মুন্সী এর আগে তজুমদ্দিন স্কুলে থাকাকালীন শিক্ষার্থীকে মারধর করার অভিযোগ রয়েছে।