আইইউবিতে পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের সম্মাননা

কিশোর বাংলা প্রতিবেদন: আন্তর্জাতিক অঙ্গনে পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের সম্মাননা দিয়েছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)।

বেসরকারি বিশ্ববিদ্যালয়টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর বসুন্ধরায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য আয়োজনে তাদের হাতে এই সম্মাননা পুরস্কার তুলে দেয়া হয়।

সম্মাননাপ্রাপ্তদের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি রোভার চ্যালেঞ্জ রোবটিকস প্রতিযোগিতায় এশিয়ার প্রথম এবং বিশ্বব্যাপী ষষ্ঠ স্থান অর্জনকারী আইইউবি’র ‘টিম অ্যাটেনডেন্ট’র সদস্যরা।

সম্মাননা পেয়েছেন ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত ইউনাইটেড এশিয়া ডিবেটিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে র গৌরব অর্জনকারী আইইউবি ডিবেটিং ক্লাবের সদস্যরা।

এছাড়া বন্যপ্রাণী সংরক্ষণের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত যুক্তরাজ্যের রয়্যাল জিওগ্রাফিক সোসাইটির ‘হোয়াইটলি অ্যাওয়ার্ড’ প্রাপ্ত শাহরিয়ার সিজার রহমানকেও সম্মাননা দেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে।

অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সদন তুলে দেওয়ার পাশাপাশি উত্তরীয় পরিয়ে দেন আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, ইএসটিসিডিটি’র চেয়ারম্যান আব্দুল হাই সরকার, আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের সাবেক চেয়ারম্যান রাশেদ চৌধুরীসহ অতিথিরা।

এ সময় আইইউবি’র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান ও উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।