সিরিয়ায় শিশুহত্যা বন্ধ করো

কিশোর বাংলা প্রতিবেদন: সিরিয়ায় নির্বিচারে গণহত্যা ও শিশুহত্যা বন্ধ করার দাবি জানিয়েছে লাইফ এইড বাংলাদেশ নামের একটি সামাজিক সংগঠন। এই হত্যার পেছনে যারা আছে, তাদের বিচার করার দাবি জানিয়েছেন সংগঠনটির নেতারা।
জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, সিরিয়াতে ধারাবাহিক বোমা হামলায় নির্বিচারে হত্যা চলছে। হত্যাকাণ্ডের শিকার বেশির ভাগই শিশু। এই শিশুদের অপরাধ কী?
লাইফ এইড বাংলাদেশের স্থায়ী কমিটির সদস্য ও লক্ষ্মীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ নেছারউদ্দীন এর সভাপতিত্বে এবং লাইফ এইড বাংলাদেশের স্থায়ী কমিটি সদস্য ও ঢাকা জেলা শাখার সাধারণ সম্পাদক ডি. এইচ ভূঁইায়া বাবু এর সঞ্চালনায় মানব বন্ধনে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জজকোর্টের আইনজীবি এড.মনির হোসাইন সুমন।
আইনজীবী এড.মনির হোসাইন সুমন বলেন, ‘সিরিয়াতে যা চলছে, তা নিয়ে মনোবেদনা শুধু বাংলাদেশের নয়, সারা বিশ্বের। সবাই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ করে, কিন্তু রাস্তায় নামে না। দেশের বুদ্ধিজীবী ও মানবাধিকারকর্মীদের এ জন্য ধিক্কার জানাই। মুসলমানদের ওপর নির্যাতন, গণহত্যায় তাঁরা নির্বাক থাকেন।’
সিরিয়ায় গণহত্যা বন্ধের দাবীতে  বক্তব্য রাখেন লাইফ এইড বাংলাদেশে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম ও আমজাদ হোসেনসহ ঢাকা জেলা শাখার অনেকে নেতৃবৃন্দ  উপস্থিত ছিলেন্। তাছাড়া বিভিন্ন সামাজিক ও ছাত্র সংগঠনের নেতৃবৃন্দও এতে সংহতি প্রকাশ করে অংশগ্রহণ করেন।