এই সময়ে
হোম / ফিচার / স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে ভোটে প্রার্থী ২ লাখ ৮৩ হাজার
স্টুডেন্টস

স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে ভোটে প্রার্থী ২ লাখ ৮৩ হাজার

কিশোর বাংলা প্রতিবেদন: শিক্ষার্থীদের মধ্যে গণতান্ত্রিক চর্চা করতে মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারি। এতে ভোটার সংখ্যা এক কোটি তিন লাখ ৮৪ হাজার ৩৪৮। এর মধ্যে ৫৬ লাখ ৭৬ হাজার ১১০ জন ছাত্রী।
বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য জানান।
শিক্ষামন্ত্রী বলেন, এ বছর দেশের ৪৮৭টি উপজেলা ও আটটি মহানগরে ২২ হাজার ৬৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১৬ হাজার ৯৭টি মাধ্যমিক বিদ্যালয় এবং ছয় হাজার ৫৫৭টি দাখিল মাদ্রাসায় ভোট হবে। এক লাখ ৮১ হাজার ১৫২টি পদের জন্য দু্ই লাখ ৮৩ হাজার ৩৩৯ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। 
১৪ জানুয়ারি মনোনয়ন পত্র আহ্বানের পর ১৬ জানুয়ারি মনোনয়ন পত্র দাখিল, ১৭ জানুয়ারি বাছাই ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ, ১৮ জানুয়ারি মনোনয়ন পত্র প্রত্যাহার ও চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।
স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে শিক্ষার্থীরাই নির্বাচন কমিশন, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্ট, পোলিং অফিসার এবং শৃঙ্খলার দায়িত্ব পালন করবে। শিক্ষক, ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা সার্বিক সহযোগিতা করবেন।
স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর বাস্তবায়ন ও ফোকাল পয়েন্ট হিসেবে দায়িত্ব পালন করবে ব্যানবেইস।

আরও দেখুন

শিশু

যে গ্রামে শিশু-কিশোরদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ

কিশোর বাংলা প্রতিবেদনঃ শিশু ও কিশোরদের জন্য মোবাইল ফোন ব্যবহার কতটা উপযোগি তা নিয়ে অনেক …