হোম / বিজয় গাঁথা / সেই ‘মাফলার বীর’ ২ শিশুকে সংবর্ধনা
সংবর্ধনা

সেই ‘মাফলার বীর’ ২ শিশুকে সংবর্ধনা

কিশোর বাংলা প্রতিবেদন: তেলবাহী ট্রেনকে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করা সেই সাহসী দুই শিশুকে সংবর্ধনা দিয়েছে রেলওয়ের পাকশী বিভাগীয় কর্মকর্তারা। পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী ম্যানেজারের দপ্তরের সামনে এ সংবর্ধনা দেয়া হয়।
বুদ্ধিমত্তা দিয়ে বড় ধরনের দুর্ঘটনা থেকে তেলবাহী ট্রেনকে রক্ষা করা সেই দুই শিশুর পরিচয় এখন ‘মাফলার বীর’। গলায় মাফলার দিয়েই নিজ গ্রামে ঘুরে বেড়ায় আলোচিত শিশু সিহাবুর রহমান (৬) ও টিটোন আলী (৭)।
১৮ই ডিসেম্বর ছোট্ট দুই শিশুর বুদ্ধিদীপ্ত তাৎক্ষণিক পদক্ষেপে জ্বালানি তেলবাহী ৩২ বগির ট্রেনের বিশাল বহরটি রক্ষা পেয়েছে। নাহলে হয়তো অনেক বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারতো। এর পর ওই লাইন দিয়ে আন্তঃনগর ট্রেনও আসতো।
তাই তাদের দু’জনকে পুরস্কৃত করা হলো। রেললাইন দিয়ে হাঁটার সময় লাইন ভাঙা দেখতে পেয়ে দৌড়ে বাড়ি থেকে লাল রঙের মাফলার এনে দু’জন দু’দিকে ধরে দাঁড়িয়ে থাকলে ট্রেনের চালক ট্রেনটি থামিয়ে দেয়। এতে মারাত্মক দুর্ঘটনা থেকে তেলবাহী ট্রেনটি রক্ষা পায়।
সংবর্ধনা অনুষ্ঠানে রেলওয়ের বিভাগীয় ম্যানেজার অসীম কুমার তালুকদার শিশুদের দু’জনের হাতে ১৩ হাজার টাকা ও ক্রেস্ট তুলে দেন।
এদিকে, মঙ্গলবার ওই দুই শিশুকে পুরস্কৃত করেছেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীন রেজা। দুপুর ১২টার দিকে তিনি রেললাইনের ঘটনাস্থল পরিদর্শন শেষে সিহাবুর ও টিটোনের হাতে স্কুলব্যাগ, টিফিন বক্স ও কম্বল তুলে দেন।

আরও দেখুন

চিত্রকর্ম

থাইল্যান্ডে উদ্ধার অভিযানের নায়কদের নিয়ে বিশাল চিত্রকর্ম

কিশোর বাংলা প্রতিবেদন: শিল্পকর্মটির নাম দেয়া হয়েছে ‘বীরেরা’। শিল্পীরা তাদের মতো করে ফুটিয়ে তুলেছেন সেই …