এই সময়ে
হোম / পড়াশুনা / সমাপনী পরীক্ষার শেষদিনে দিনাজপুরে অনুপস্থিত ২৩৩৩
শেষদিনে

সমাপনী পরীক্ষার শেষদিনে দিনাজপুরে অনুপস্থিত ২৩৩৩

কিশোর বাংলা প্রতিবেদন: দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার শেষদিনে রোববার (২৬ নভেম্বর) গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিনে পরীক্ষা হলে দুই হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো বলে জানিয়েছেন দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এসএম তৌফিকুজ্জামান।
তিনি বলেন, রোববার ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার শেষদিনে ডিআরভুক্ত ৫৭ হাজার ৫৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে গণিত বিষয়ে ৫৫ হাজার ৯৯১জন উপস্থিত ও ১৫৭৮ পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৫৭ জন ও ছাত্রী ৬২৫ জন।
অপরদিকে ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার শেষ দিনে ডিআরভুক্ত ৫ হাজার ১০৮ জন পরীক্ষার্থীর মধ্যে গণিত বিষয়ের পরীক্ষায় ৪ হাজার ৩৫৩ ও ৭৫৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ৪৯৯ জন ছাত্র ও ২৫৬ ছাত্রী। তাছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষাগুলো অনুষ্ঠিত হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।
এর আগে দিনাজপুর জেলায় এবারে ৬২ হাজার ৬৫২ জন শিক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায়(পিইসি) ৫৭ হাজার ৫৬২ জনশিক্ষার্থী এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় (এইসি) ৫ হাজার ৯০ জন।
দিনাজপুরের ১৩ উপজেলায় ১৪২টি কেন্দ্রে প্রাথমিক ও ১৩১টি কেন্দ্রে ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়।
২৬ নভেম্বর (রোববার) গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শেষ হয়েছে।

আরও দেখুন

বরিশাল

এইচএসসিতে বরিশালে বৃত্তি পাচ্ছেন ৬১৫ শিক্ষার্থী

কিশোর বাংলা প্রতিবেদন: বরিশাল বোর্ড থেকে ২০১৮ সালে উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষায় …