এই সময়ে
হোম / কিশোর সংবাদ / শিশু কিশোরদের জন্য ‘কিশোর বাংলা’-র এপ্রিল সংখ্যা পাওয়া যাবে অনলাইনে
কিশোর বাংলা

শিশু কিশোরদের জন্য ‘কিশোর বাংলা’-র এপ্রিল সংখ্যা পাওয়া যাবে অনলাইনে

কিশোর বাংলা প্রতিবেদনঃ বাংলাদেশসহ বিশ্বব্যাপী কোরোনাভাইরাস পরিস্থিতির প্রেক্ষিতে শিশুকিশোরদের জন্য কিশোর বাংলার এপ্রিল সংখ্যা পাওয়া যাবে অনলাইনে।

কিশোর বাংলা’র ওয়েবসাইট www.kishorebangla.com -এ পহেলা বৈশাখ অর্থাৎ ১৪ই এপ্রিল, ২০২০ হতে সকলে বিনামূল্যে পড়তে পারবে এই সংখ্যাটি। বর্তমান কোরোনাভাইরাসের প্রাদুর্ভাব ও সংক্রমণের কারণে পাঠকদের জন্য ঘরে বসেই কিশোর বাংলা’র এই এপ্রিল, ২০২০ সংখ্যাটি পড়ার সুযোগ তৈরির জন্যই এই উদ্যোগ।

বর্তমান পরিস্থিতির উন্নতি হলে কিশোর বাংলা’র অফিসে যোগাযোগ করলে মুদ্রিত সংখ্যাটি পাঠিয়ে দেয়া হবে গ্রাহকের ঠিকানায়।

কিশোর বাংলা’র সম্পাদক মীর মোশাররেফ হোসেন সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে শিশুকিশোরদের উদ্দেশ্যে বলেন, “এই সময়টায় আমাদের ধৈর্যশীল হতে হবে আর পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। সুযোগ পেলেই খাওয়ার আগে পরে অবশ্যই ভালো করে হাত ধোবে। এই সময়টায় ঘনঘন পানি খাবে এবং অবশ্যই ঠাণ্ডা কিছু যেমন; আইসক্রিম, বরফ বা ঠাণ্ডা পানি খাবে না।”

তিনি ঘরে থাকার এই সময়টায় শিশুকিশোরদের সৃজনশীল কাজ যেমন ছবি আঁকা, গান শিখা, বই পড়া অথবা কোন কিছু বানানোতে ব্যয় করতে বলেন। বাংলাদেশের শিশুকিশোরদের উদ্দেশ্য করে তিনি বলেন, “তোমাদের শখের কাজগুলোর চর্চা করতে করতেই হয়তো তুমি এমন কিছু করতে পারবে যা তোমাকে সাফল্যের চূড়ায় নিয়ে যাবে।”

কিশোর বাংলা’র এপ্রিল, ২০২০ সংখ্যাটি বর্তমান সময়ের প্রয়োজনে অনলাইনে প্রকাশ ও বিনামূল্যে পড়ার সুযোগ করে দেয়ার এই উদ্যোগকে শিশুকিশোর, অভিভাবক, লেখক, সাহিত্যিকসহ সকলেই সাধুবাদ জানান।

আরও দেখুন

সেলিনা হোসেন

আজ প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের জন্মদিন

কিশোর বাংলা প্রতিবেদনঃ আজ ১৪ই জুন দেশের অন্যতম জনপ্রিয় শিশু কিশোর পত্রিকা ‘কিশোর বাংলা’-এর প্রধান …