এই সময়ে
হোম / কিশোর সংবাদ / শিশুরাই আলোকিত ভবিষ্যৎ : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী
প্রতিমন্ত্রী

শিশুরাই আলোকিত ভবিষ্যৎ : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

কিশোর বাংলা প্রতিবেদনঃ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বিশ্ব শিশু দিবস ও অধিকার সপ্তাহ-২০১৯ এর সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, শিশুরা বড় হয়ে দেশের নেতৃত্ব দেবে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশের চালকের আসনে থাকবে আজকের শিশুরাই। তিনি আরও বলেন, শিশুদের অধিকার ও সুরক্ষা শুধু শিশু সপ্তাহের মধ্যে সীমাবদ্ধ থাকবেনা।  বাংলাদেশে আর কোন  শিশু  যেন অধিকার বঞ্চিত না থাকে সে লক্ষে  সবাইকে এক সাথে কাজ করতে হবে।   

এবারের প্রতিপাদ্য বিষয় ছিল : ‘‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো  

প্রতিমন্ত্রী১৪ অক্টোবর  বিকালে রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা, জয়িতা ফাউন্ডশনের চেয়ারম্যান বেগম আফরোজা খান, জাতীয় মহিলা সংস্থা নির্বাহী পরিচালক কাজল ইসলাম, বিশিষ্ঠ যাদু শিল্পী জুয়েল আইচ।  

বিশেষ অতিথির বক্তৃতায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার বলেন, গত ৭ দিন বাংলাদেশ শিশু একাডেমি শিশুদের পদচারণে মুখরিত ছিল। বিভিন্ন উৎসবের পাশাপাশি শিশু অধিকার, স্বাস্থ্য, পুষ্টি ও নিরাপত্তা বিষয়ে  সবাইকে  সচেতন করা হয়েছে। 

প্রতিমন্ত্রী প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ শিশু একাডেমির শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

আরও দেখুন

শিশু দিবস

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য শিশু শোভাযাত্রা অনুষ্ঠিত

কিশোর বাংলা প্রতিবেদনঃ বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক …