এই সময়ে
হোম / কিশোর সংবাদ / শিশুদের সঙ্গে ক্রিকেট খেলায় মেতে উঠলেন ইউএনও
ইউএনও

শিশুদের সঙ্গে ক্রিকেট খেলায় মেতে উঠলেন ইউএনও

কিশোর বাংলা প্রতিবেদনঃ চাটমোহর পৌর শহরের দোলবেদীতলা এলাকা দিয়ে উপজেলার ছাইকোলা গ্রামের উদ্দেশে গাড়িতে চড়ে যাচ্ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার অসীম কুমার।

স্বর্ণকার পট্টি দিয়ে গাড়িটি অতিক্রম করার সময় ইউএনওর চোখে পড়ে ছোট্ট একটি ঝোপ-ঝাড়ের মধ্যে কিছু ক্ষুদে শিশু-কিশোর ক্রিকেট খেলছে। হঠাৎ গাড়িটি দাঁড় করিয়ে সেই শিশু-কিশোদের সঙ্গে ক্রিকেট খেলায় নেমে পড়েন ইউএনও সরকার অসীম কুমার।

ইউএনওর এমন শিশুসুলভ আচরণে সবাই হতবাক হয়ে যান। আস্তে আস্তে পাড়ার লোকজন জড়ো হতে থাকে সেখানে। প্রথম দিকে ক্ষুদে খেলোয়াড়রা ইউএনওকে চিনতে পারেনি। পরে তিনি তার পরিচয় দেন এবং প্রায় আধাঘণ্টা ধরে তিনি শিশু-কিশোরদের সঙ্গে খেলাধুলা করেন।

পরে তাদের হাতে উপহার হিসেবে তুলে দেন ব্যাট, বল, স্ট্যাম্প, হ্যান্ড গ্লাভসসহ নানা ক্রীড়া সরঞ্জাম। এ ছাড়া শিশু-কিশোরদের খেলাধুলায় উৎসাহ দিতে অভিভাবকদের উদ্দেশে নানা পরামর্শও দেন তিনি।

ইউএনও সরকার অসীম কুমার যুগান্তরকে বলেন, ছোট্ট ছোট্ট শিশু-কিশোরদের খেলা দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ছিল। তাই তাদের উৎসাহ দিতে কিছুক্ষণ খেলেছি। পড়াশোনার পাশাপাশি শিশুদের খেলাধুলায় উৎসাহ না দিলে তারা নানা অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িয়ে যেতে পারে। তাই প্রতিটি অভিভাবকের উচিত তাদের সন্তানদের খেলাধুলার প্রতি উৎসাহ দেয়া।

আরও দেখুন

বিদ্যালয়ে

জুতা হাতে নিয়ে আসতে হয় বিদ্যালয় যাত্রা, শিশুদের কষ্টের পথচলা

কিশোর বাংলা প্রতিবেদনঃ রাস্তা না থাকায় বর্ষা মৌসুমে ময়মনসিংহের গফরগাঁওয়ে পাল্টিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের …