এই সময়ে
হোম / বিনোদন / শিশুদের অনলাইন সেফটি নিয়ে গাইলেন পলক
পলক

শিশুদের অনলাইন সেফটি নিয়ে গাইলেন পলক

কিশোর বাংলা প্রতিবেদন: শিশু-শিক্ষার্থীদের উদ্দীপ্ত করতে মজার গল্প-বক্তৃতায় ইন্টারনেটের খারাপ দিকগুলো তুলে ধরছিলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক। দীর্ঘ বক্তৃতার এক পর্যায়ে শিক্ষার্থীদের গান গেয়ে শোনানোর প্রতিশ্রুতিও দিলেন। আধা ঘণ্টার বেশি বক্তব্য দিয়ে নিজের আসনে বসতে উদ্যত হতেই ‘গান গান’ বলে আওয়াজ তুললো শিক্ষার্থীরা।
অতিথিদের উপস্থিতিতে শতাধিক শিশু-শিক্ষার্থীর অনুরোধে খালি গলাতেই গান ধরলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 ‘আজ যে শিশু পৃথিবীর আলোতে এসেছে,
আজ যে শিশু মায়ের হাসিতে হেসেছে,
আমরা তার জন্য একটি সাজানো বাগান চাই
রেল লাইনের পাশে নয়, অন্ধকার সিঁড়িতেও নয়
প্রতিটি শিশু মানুষ হোক আলোর ঝর্না ধারায়…।’
গানে গানে মূলত শিশু-শিক্ষার্থী এবং অভিভাবকদের সুন্দর পৃথিবীকে শিশুর আবাস উপযোগী করারই বার্তা দেন পলক। কয়েক লাইনের গান শেষে শিশু-কিশোরদের সঙ্গে উপস্থিত অতিথিরাও তালি দিয়ে মুখর করে তুলেন হলরুম।
 গ্রামীণফোন, টেলিনর গ্রুপ এবং ইউনিসেফের উদ্যোগে চাইল্ড অনলাইন সেফটি কর্মসূচির এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি, ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এডুয়ার্ড বেইগবেডার, গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান, সিসিএও মাহমুদ হোসেন, টেলিনরের ভাইস প্রেসিডেন্ট ও সাসটেনাবেলিটি অ্যান্ড চাইল্ড অনলাইন সেফটি স্পেশালিস্ট ওলা য়ো তান্দ্রে।

আরও দেখুন

চলচ্চিত্র

অষ্টম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিনটি ছবি

কিশোর বাংলা প্রতিবেদনঃ কলকাতায় শুরু হয়েছে অষ্টম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। গত রোববার বিকেলে কলকাতার …