এই সময়ে
হোম / ফিচার / মাতৃত্বের সম্পর্কে প্রতিজ্ঞাবদ্ধ ভিকারুননিসার শিক্ষক-শিক্ষার্থীরা
ভিকারুননিসা

মাতৃত্বের সম্পর্কে প্রতিজ্ঞাবদ্ধ ভিকারুননিসার শিক্ষক-শিক্ষার্থীরা

কিশোর বাংলা প্রতিবেদন: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সংকট কাটিয়ে উঠতে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে কাউন্সেলিং কার্যক্রম শুরু হয়েছে। প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের শিক্ষকদের সহায়তায় বেইলি রোডের মূল ক্যাম্পাস অডিটোরিয়ামে দুই ঘণ্টাব্যাপী মানসিক পরামর্শ প্রদান করা হয়।

কাউন্সেলিংয়ের শুরুতে শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্বলন করে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। সিটে বসা শিক্ষকরা উঠে এসে শিক্ষার্থীদের হাতে হাত রেখে পরম স্নেহ আর মমতাময়ী দৃষ্টিতে নতুনভাবে উভয়কে বরণ করে নেয়। এ সময় কয়েকজন শিক্ষক তাদের স্নেহের ছাত্রীদের বুকে জড়িয়ে ধরেন।

মানসিক পরামর্শ দিতে প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন খুঁটি-নাটি বিষয়ের ওপর ব্যাখ্যা করেন বিশেষজ্ঞরা। এ সময় নতুন করে শিক্ষার্থীদের সঙ্গে মাতৃত্বের সম্পর্ক গড়তে শিক্ষকরা প্রতিজ্ঞাবদ্ধ হন।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক প্রতিনিধি মোসতারি সুলতানা বলেন, সম্প্রতি নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার পর শিক্ষার্থীদের মধ্যে এক ধরনের ক্ষোভ, আতঙ্ক সৃষ্টি হয়েছে। অনেক শিক্ষার্থীর আত্মবিশ্বাসে ফাটল ধরেছে বলে মনে করা হচ্ছে। শিক্ষার্থীদের আত্মবিশ্বাস বাড়াতে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে কাউন্সেলিং করানো হচ্ছে।

আরও দেখুন

শিশু

যে গ্রামে শিশু-কিশোরদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ

কিশোর বাংলা প্রতিবেদনঃ শিশু ও কিশোরদের জন্য মোবাইল ফোন ব্যবহার কতটা উপযোগি তা নিয়ে অনেক …