হোম / ফিচার / বেহাল অবস্থায় নেত্রকোণার দুই বিদ্যালয় ভবন
নেত্রকোণা

বেহাল অবস্থায় নেত্রকোণার দুই বিদ্যালয় ভবন

কিশোর বাংলা প্রতিবেদনঃ নেত্রকোণা সদর উপজেলায় প্রাথমিকের দুইটি বিদ্যালয় ভবনের দশা চরমে পৌঁছেছে। সম্প্রতি নেত্রকোণা সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের ধীতপুর গোলাম হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শিমুলজানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে কথা হয় শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের সঙ্গে।

ইউনিয়নের  চেয়ারম্যান আব্দুর রহিম বলেন, ধীতপুর সরকারি বিদ্যালয়ের ছাদ ও ভিম থেকে প্রতিদিন প্লাস্টার খসে পড়ায় আতঙ্কিত হয়ে পড়েছে স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী।

“শিমুলজানি প্রাথমিক বিদ্যালয় ভবনের পিছনের দেয়াল সম্পূর্ণ ভেঙে পুকুরে পড়ে গেছে। ফলে শিক্ষকর দুই রুমের একটি বিল্ডিং এ স্কুল স্থানান্তর করেছেন।”

দেখা যায়, এই দুই কক্ষে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের পাঠদান করতে হয়। এতে সঠিকভাবে পাঠদান করা সম্ভব হয় না বলে জানান বিদ্যালয়ের শিক্ষকরা।

তারা বলেন, দিন দিন কমছে এই স্কুলের ছাত্র-ছাত্রীর সংখ্যা। এই পরিস্থিতিতে ব্যহত হচ্ছে এই এলাকার প্রাথমিক শিক্ষা কার্যক্রম। বিদ্যালয় দুইটির ভবন সংস্কার ও নতুন ভবন নির্মাণ না করায় অভিভাবকরা তাদের ছেলে মেয়েদের আর স্কুলে পাঠাতে চান না।

এ ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানালেও কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের এই চেয়ারম্যান।

এব্যাপারে নেত্রকোণা সদর উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তারিক সালাউদ্দিন জুয়েল বলেন, স্কুল দুটির নতুন ভবন নির্মাণের জন্যে উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর আবেদন করা হয়েছে। বরাদ্দ পেলেই কাজ শুরু হবে।

আরও দেখুন

চন্দ্রমুখী

পিছিয়ে পড়া কিশোর-কিশোরীদের নিয়ে চন্দ্রমুখী ক্লাবের যাত্রা শুরু

কিশোর বাংলা প্রতিবেদন: ভোলায় পিছিয়ে পড়া কিশোর-কিশোরীদের দক্ষ করে গড়ে তোলার লক্ষ্য নিয়ে বাল্য বিয়ে …