এই সময়ে
হোম / বিনোদন / বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-কিশোরদের অংশগ্রহণে ‘এলো খুশির ঈদ’
‘এলো খুশির ঈদ’

বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-কিশোরদের অংশগ্রহণে ‘এলো খুশির ঈদ’

কিশোর বাংলা প্রতিবেদনঃ পূর্বের ধারাবাহিকতায় দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি’র পর্দায় ঈদ উল ফিতর ২০১৯ উপলক্ষে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-কিশোরদের নিয়ে তৈরি ‘এলো খুশির ঈদ’ প্রচার করা হবে। শিশু-কিশোরদের নাচ, গানসহ নানা আয়োজনে সাজানো হয়েছে অনুষ্ঠানটি। অনুষ্ঠানটির পরিকল্পনা, গবেষণা, গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনা করেছেন সৈয়দা মুনিরা ইসলাম।

অনুষ্ঠানটিতে অংশ নিয়েছে ৫০ এর বেশি বিশেষ শিশু-কিশোর। নাচ, গানসহ চিত্ত-বিনোদনের নানা সাংস্কৃতিক আয়োজনে অংশ নিয়েছে তারা। অনুষ্ঠানটি ধারণ করার পূর্বে এসব বিশেষ শিশু-কিশোর প্রায় দুই সপ্তাহ ধরে রিহার্সেল করে।

এ বিষয়ে অনুষ্ঠানটির পরিচালক সৈয়দা মুনিরা ইসলাম বলেন, ‘বিশেষ শিশু-কিশোরদের বিষয়ে সমাজের সকলের ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরি, সচেতনতা সৃষ্টি ও তাদের সক্ষমতার জায়গাটি তুলে ধরার লক্ষ্যে আরটিভি নিয়মিত বিভিন্ন আয়োজন করে থাকে। ঈদের আনন্দ উৎসবে তারাও অংশগ্রহণ করুক সেই ভাবনা থেকেই আমরা অনুষ্ঠানটির আয়োজন করি। ইতোপূর্বে অনুষ্ঠানটি আরটিভিতে প্রচারের পর এটা নিয়ে বিশেষ শিশু-কিশোর এবং তাদের অভিভাবকদের মধ্যে বিশেষ আগ্রহ সৃষ্টি করেছে। তারা এই অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য উন্মুখ হয়ে থাকে। আশা করি, বরাবরের মতো ‘এলো খুশির ঈদ অনুষ্ঠানটি এবারও সবার কাছে সমাদৃত হবে।’

সম্প্রতি রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত চ্যানেলটির বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে। ঈদের ৭ম দিন বিকেল ৫টা ২০ মিনিটে আরটিভিতে প্রচার হবে।

উল্লেখ্য, অটিজম বিষয়ক আরটিভির নিয়মিত অনুষ্ঠান ‘হাত বাড়িয়ে দিলাম’। সপ্তাহের প্রতি মঙ্গলবার বিকেল ৫টা ২৫ মিনিটে অনুষ্ঠানটি প্রচার হয়।

আরও দেখুন

কবীর সুমন

সিলেটের কিশোরের কণ্ঠে মুগ্ধ কবীর সুমন

কিশোর বাংলা প্রতিবেদনঃ সিলেটের এক কিশোরের কণ্ঠে গান শুনে মুগ্ধতার কথা জানালেন কলকাতার সংগীত শিল্পী …