এই সময়ে
হোম / কিশোর সংবাদ / বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘শিশু দিবাযত্ন কেন্দ্র-২’র উদ্বোধন
বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘শিশু দিবাযত্ন কেন্দ্র-২’র উদ্বোধন

কিশোর বাংলা প্রতিবেদন: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ‘শিশু দিবাযত্ন কেন্দ্র-২’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। উপাচার্য প্রফেসর ড. এস. এম. ইমামুল হকের নতুন অফিস কাম বাসভবনের নিচ তলায় ফিতা কেটে বরিশাল বিশ্ববিদ্যালয় ‘শিশু দিবাযত্ন কেন্দ্র-২’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হকের সহধর্মিণী মিসেস মন্টি ইমাম হক।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শিশু দিবাযত্ন কেন্দ্রটি মূলত একটি প্রাক-প্রাথমিক শিক্ষায়তন। এখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবক হিসেবে শিশুদের গল্পবলা, কবিতা আবৃত্তি, সঙ্গীত চর্চা, অঙ্কণ ও বর্ণমালা পরিচিতির বিষয়ে প্রাক-প্রাথমিক শিক্ষা দেবেন। এর পরিচালনায় থাকবেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চেয়ারম্যান হেনা রানী বিশ্বাসের নেতৃত্বে একটি কমিটি। জানুয়ারি ২০১৯ থেকে এ কেন্দ্রটি পুরোপুরি চালু হবে।

কেন্দ্রটি উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ সময় তারা উপাচার্যের এ ধরনের মহতী উদ্যোগের ভূয়সি প্রশংসা করেন।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এ ‘বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিশুযত্ন কেন্দ্র-১’ চালু হয়। যেটির উদ্বোধন করেন উপাচার্যের সহধর্মিণী মিসেস মন্টি ইমাম হক।

আরও দেখুন

সেলিনা হোসেন

আজ প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের জন্মদিন

কিশোর বাংলা প্রতিবেদনঃ আজ ১৪ই জুন দেশের অন্যতম জনপ্রিয় শিশু কিশোর পত্রিকা ‘কিশোর বাংলা’-এর প্রধান …