এই সময়ে
হোম / কিশোর সংবাদ / বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পটুয়াখালী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
পটুয়াখালী
কিশোর বাংলার পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হাতে নিয়ে আমন্ত্রিত অতিথিদের সাথে মঞ্চে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পটুয়াখালী শাখার পুরষ্কার বিজয়ীরা

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পটুয়াখালী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

পটুয়াখালীকিশোর বাংলা প্রতিবেদনঃ বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পটুয়াখালী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন গত শুক্রবার ২৬ জুলাই, ২০১৯ ইং তারিখে পটুয়াখালী শিশু একাডেমীতে অনুষ্ঠিত হয়। দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক ধর্মপ্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের পটুয়াখালী জেলা শাখার সভাপতি সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. শাহজাহান মিয়া।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী সাবেক তথ্য উপদেষ্টা ও দ্যা ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী।

পটুয়াখালী
জাতীয় পতাকা উত্তোলন করছেন প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী সাবেক তথ্য উপদেষ্টা ও  বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, অনুষ্ঠানের উদ্বোধক সাবেক ধর্মপ্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের পটুয়াখালী জেলা শাখার সভাপতি সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. শাহজাহান মিয়া, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য জনাব এস. এম. শাহজাদা, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন ও সম্মানীয় অতিথি কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান পৃষ্ঠপোষক ও কিশোর বাংলা-র সম্পাদক মীর মোশাররেফ হোসেন পাকবীরসহ অন্যেরা

 

সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান পৃষ্ঠপোষক ও কিশোর বাংলা-র সম্পাদক মীর মোশাররেফ হোসেন পাকবীর, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য জনাব এস. এম. শাহজাদা ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের পটুয়াখালীর জেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী আলমগীর।

পটুয়াখালী
পুরষ্কার বিজয়ীদের হাতে কিশোর বাংলার পক্ষ থেকে স্মারক উপহার তুলে দিচ্ছেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান পৃষ্ঠপোষক ও কিশোর বাংলা-র সম্পাদক মীর মোশাররেফ হোসেন পাকবীর

 

কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মিয়া মনসফ প্রধান আলোচক হিসেবে এবং সাধারণ সম্পাদক ইয়াসিন মোহাম্মদ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। মেলার পটুয়াখালীর জেলার সভাপতি এডভোকেট উজ্জ্বল বোসের সভাপতিত্বে বেলা ১০টা থেকে এই অনুষ্ঠান সঞ্চালিত হয়।

প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরী তার বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকান্ডগুলোকে জনগনের সামনে তুলে ধরার আহবান জানান। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু একটি চেতনার নাম। বাংলাদেশের মাটি থেকে বঙ্গবন্ধুর নামকে কখনও মুছে ফেলা যাবে না। যতদিন বাংলাদেশের পতাকা উড়বে ততদিন এদেশের সকল মানুষের মনে বঙ্গবন্ধুও বেঁচে থাকবেন।

সম্মানীয় অতিথি মীর মোশাররেফ হোসেন পাকবীর তার বক্তব্যে বলেন, বাংলাদেশের শিশুদের মাঝে বঙ্গবন্ধুর চেতনাকে ছড়িয়ে দেওয়ার নিমিত্তে সকলকে কাজ করে যেতে হবে যাতে করে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে ব্যাপক উন্নয়ন হয়েছে ও হচ্ছে তা ভবিষ্যৎ প্রজন্মও অব্যহত রাখতে পারে। বাংলাদেশের শিশু কিশোরদের সৃজনশীল মানসিক বিকাশের উপরেও তিনি গুরুত্ব আরোপ করেন।

পটুয়াখালী
সম্মেলনের পরে মনোরম র‌্যালি নিয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করছেন অতিথিরা

সম্মেলনের পরে একটি মনোরম র‌্যালি শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে শিশু একাডেমীর অডিটোরিয়ামের সামনে এসে শেষ হয়। সম্মেলনে কিশোর বাংলা-র পক্ষ থেকে শিশু-কিশোরদের স্মারক উপহার দেয়া হয়। শিশু কিশোরদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নানা আয়োজনের ভেতর দিয়ে দিনটি পালিত হয়।

আরও দেখুন

স্বাস্থ্যসেবা

চট্টগ্রামে শিশু-কিশোরদের স্বাস্থ্যসেবায় অনন্য উদ্যোগ

কিশোর বাংলা প্রতিবেদনঃ ইন্টারন্যাশনাল ফেডারেশন ফর মেডিক্যাল স্টুডেন্টস’ অ্যাসোসিয়েশন (আইএফএমএসএ) বাংলাদেশের উদ্যোগে চট্টগ্রামে স্বাস্থ্যসেবা কর্মসূচি …