বখাটে
কিশোর বাংলা প্রতিবেদন: বখাটে যুবকের উৎপাতে অতিষ্ঠ হয়ে জীবন দিলেন কোটচাঁদপুর সরকারি কলেজের মেধাবী ছাত্রী সুরাইয়া খাতুন।  রোববার রাতে নিজ বসতঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সে।
ঘটনাটি ঘটেছে কোটচাঁদপুর পৌর এলাকার সলেমানপুর গ্রামে। পুলিশ লাশের সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য ঝিনাইদহ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
সুরাইয়ার নানা তাজুল ইসলাম জানান, প্রতিবেশী মৃত আকবর আলী বিশ্বাসের দুই পুত্র সোলাইমান এবং সালাম এ দু’ভাই দীর্ঘদিন ধরে সুরাইয়াকে প্রেম নিবেদন করে আসছে।
প্রেমে সাড়া না পেয়ে সোলাইমান গত রোববার সন্ধ্যা রাতে নেশাগ্রস্ত অবস্থায় সুরাইয়াদের বাড়িতে গিয়ে নানা হুমকি ও তাকে বিয়ের জন্য চাপ দেয়।
তিনি জানান, এ অবস্থায় লোকলজ্জায় রাতেই সুরাইয়া নিজ বসতঘরের আড়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। সকালে সুরাইয়ার আত্মহত্যার সংবাদ শুনে  সোলাইমান ও তার ভাই সালাম এলাকা ছেড়ে পালিয়েছে। সোমবার দুপুরে কলেজের অধ্যক্ষ আঃ রাজ্জাকের নেতৃত্বে শিক্ষক ও শিক্ষার্থীরা সুরাইয়ার বাড়িতে গিয়ে শোকসন্তপ্ত পরিবার কে সান্ত্বনা জানান।
এর আগে কলেজে সুরাইয়ার মৃত্যু সংবাদ পৌঁছালে কলেজে শোকের ছায়া নেমে আসে। কলেজে টাঙানো হয় কালো ব্যানার। দাবি করা হয় আত্মহত্যা প্ররোচণাকারী বখাটে সোলাইমান ও তার ভাই সালামের শাস্তি।