এই সময়ে
হোম / কিশোর সংবাদ / প্রাণ ফিরে পেল মানিকগঞ্জের শিশু পার্কটি
মানিকগঞ্জের

প্রাণ ফিরে পেল মানিকগঞ্জের শিশু পার্কটি

কিশোর বাংলা প্রতিবেদন: ১০ বছর পর প্রাণ ফিরে পেল মানিকগঞ্জের জরাজীর্ণ মুক্তিযোদ্ধা পৌর শিশু পার্কটি। নতুন সাজে সজ্জিত এই পার্কটির উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য জাহিদ মালেক স্বপন।
মানিকগঞ্জ পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিমের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য, খ্যাতিমান কণ্ঠশিল্পী মমতাজ বেগম, জেলা প্রশাসক মো. নাজমুছ সাদাত সেলিম, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন, জজকোর্টের পিপি আব্দুস সালাম, সিভিল সার্জন ডা. খুরশীদ আলম, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ইঞ্জিনিয়ার তোবারক হোসেন লুডু, ডেপুটি কমান্ডার মমিন উদ্দিন খান, মানিকগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক আফম সুলতানুল আজম খান আপেল, শিশু পার্ক সংস্কার ও উন্নয়ন কমিটির আহ্বায়ক, পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর সুভাষ সরকার, পৌরসভার ৩নং নারী সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর সাবিহা হাবিব প্রমুখ।
প্রসঙ্গত, ২০০৭ সালে তৎলীন জেলা প্রশাসক মো. আতাউর রহমানের উদ্যোগে মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে প্রায় এক একর জমির ওপর এই পার্কটি প্রতিষ্ঠিত হয়। কয়েকটি রাইডার দিয়ে এর যাত্রা শুরু হলেও জেলা প্রশাসক চলে যাওয়ার পর অযত্ন আর অবহেলায় এটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে।
এ অবস্থায় মানিকগঞ্জের নাগরিকদের দাবির প্রেক্ষিতে গত বছরের অক্টোবর মাসে বর্তমান জেলা প্রশাসক মো. নাজমুছ সাদাত সেলিম এবং পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম পার্কটির সংস্কার ও উন্নয়নের উদ্যোগ গ্রহণ করেন। পৌরসভার ব্যবস্থাপনায় উন্নয়ন কাজে পৌরসভাসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান আর্থিক সহায়তা প্রদান করেন। এতে ব্যয় হয় প্রায় ২০ লাখ টাকা। এছাড়া পার্কের অভ্যন্তরে ৬ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে ২টি ল্যাট্রিন, ২টি ওয়াশ রুম এবং ১টি স্টোর রুম নির্মাণাধীন রযেছে।
নতুনসাজে সজ্জিত এই পার্কে আছে দোলনা, স্লিপারসহ নানা ধরনের খেলনা। আছে বাঘ, ভাল্লুক, হাতি, হরিণ, উট, ডাইনোসরসহ ১৪টি ভাস্কর্য। পার্কের ইলেকট্রিক ট্রেনে চড়তে ২০ টাকার টিকেট কাটতে হয়। তবে শিশুপার্কে প্রবেশে এবং অন্যান্য রাইডে চড়তে কোন খরচ লাগে না।

আরও দেখুন

সেলিনা হোসেন

আজ প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের জন্মদিন

কিশোর বাংলা প্রতিবেদনঃ আজ ১৪ই জুন দেশের অন্যতম জনপ্রিয় শিশু কিশোর পত্রিকা ‘কিশোর বাংলা’-এর প্রধান …