হোম / কুইজ / প্রতিদিন কুইজ প্রতিদিন পুরষ্কার – ৫৫

প্রতিদিন কুইজ প্রতিদিন পুরষ্কার – ৫৫

ওয়ারিসা আফসিন নাওমি : কিশোর বাংলা অনলাইন পোর্টালেপ্রতিদিন কুইজ প্রতিদিন পুরষ্কারনামে আয়োজন করা হয়েছে কুইজের আসর । প্রতিদিনের এ আয়োজনে থাকছে তিনটি করে কুইজ। আর প্রতিদিন কুইজ পুরষ্কার হিসেবে থাকছে বই এবং শিক্ষামূলক উপকরণ। যা কুইজ বিজয়ীদের ঠিকানায় নির্ধারিত সময়ের মধ্যে পৌঁছে দেওয়া হবে।
প্রতিদিন কুইজ৫৫ এর উত্তর পাঠানোর শেষ সময় আগামী ১৯ মার্চ ২০১৮। প্রতিদিন কুইজ৫৫ এর সঠিক উত্তর দাতাদের মধ্য থেকে লটারীর মাধ্যমে বিজয়ীদের নাম এবং উত্তর প্রকাশ করা হবে আগামী ২০ মার্চ ২০১৮। সঠিক উত্তরদাতা পাওয়া না গেলে নির্ধারিত তারিখে শুধুমাত্র উত্তর প্রকাশ করা হবে।
আজকের কুইজ৫৫
১। চার কলসি দুধে ভরা
ঢাকনী ছাড়া উপুড় করা।
২। আমাদের উপমহাদেশে প্রথম চায়ের চাষ হয় কোথায়?
৩। বেগম রোকেয়ার প্রকৃত নাম কি?
কুইজ৫০ এর উত্তর
১। বাতাস
২। ১৫ মার্চ ১৯৮৫ সালে।
৩। সত্যজিৎ রায়।
বিশেষ দ্রষ্টব্য : প্রতিদিন কুইজ৫০ এর উত্তর পাঠিয়েছেন ১১৯৮ জন। এর মধ্যে কুইজ আসরে অংশগ্রহণের নিয়মাবলী সম্পূর্ণভাবে মেনে তিনটি কুইজের সঠিক উত্তর দিতে পেরেছেন যারা তাদের মধ্য থেকে তিন জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়েছে। প্রতিদিন কুইজ৫০-এর লটারিতে বিজয়ী হয়েছেন যারা তারা হলেন– 
. মোঃ আরিফ রহমান খান, কুমিল্লা জিলা স্কুল, কুমিল্লা।
. রাফাতুল রিহান জয়া,  বিন্দুবাসিনী বালিকা উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইল।
. মোঃ আতিক ফয়সাল,  বগুড়া ক্যান্টনমেন্ট বোর্ড হাইস্কুল, বগুড়া।
বিজয়ীরা নির্ধারিত সময়ের মধ্যে পেয়ে যাবেন ২০০ শত টাকা মূল্যের পুরষ্কার অর্থাৎ শিশুকিশোর পাঠ্য উপযোগী বই অথবা শিক্ষামূলক উপকরণ।

কুইজ আসরে অংশগ্রহণের নিয়মাবলী :

প্রতিদিন কুইজ প্রতিযোগিতায় শুধুমাত্র কিশোরকিশোরীরাই অংশগ্রহণ করতে পারবেন। তবে কিশোর বাংলার সাথে সংশ্লিষ্টরা পরিবারের সদস্যরা এ প্রতিযোগিতায় অযোগ্য বলে বিবেচিত হবেন। প্রতিটি কুইজ পর্বের উত্তর কুইজ প্রকাশের পরবর্তী (সাত) দিনের মধ্যে পাঠাতে হবে।প্রতিদিন কুইজর নম্বর উল্লেখপূর্বক উত্তরপত্র ডাক অথবা কুরিয়ারএর মাধ্যমে পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়। হাতে হাতেও উত্তরপত্র পৌঁছানো যাবে। কুইজের সঠিক উত্তর দিয়ে আপনিও পেতে পারেন পুরষ্কার। এজন্য আপনাকে অবশ্যই কিশোর বাংলার ফেসবুক (https://www.facebook.com/KishoreBangla/) পেজের ফলোয়ার হতে হবে। অন্যথায় উত্তরপত্র গ্রহণ করা হবে না।
কুইজের সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে তিনজনকে পুরষ্কৃত করা হবে। উত্তরপত্রের সাথে আপনার নাম, বয়স, শ্রেণী, স্কুলের নাম, বাসার ঠিকানা, মোবাইল নাম্বার এবং ফেসবুক আইডি (ভেরিফেকশনের জন্য) স্পষ্টকারে লিখুন। উত্তরপত্র পাঠানোর ঠিকানা :
প্রতিদিন কুইজ-৫৫
বিভাগীয় সম্পাদক
কিশোর বাংলা
(মোহাম্মদী নিউজ এজেন্সীর একটি প্রকাশনা)
৯৩, মতিঝিল বা/, ১০ম তলা, ঢাকা১০০০। ফোন : ৯৫৫৯৪২৮২৯
ওয়েবসাইট : www.kishorebangla.com, ফেসবুক : https://www.facebook.com/KishoreBangla

আরও দেখুন

প্রতিদিন কুইজ প্রতিদিন পুরষ্কার – ৫৬

ওয়ারিসা আফসিন নাওমি : কিশোর বাংলা অনলাইন পোর্টালে “প্রতিদিন কুইজ প্রতিদিন পুরষ্কার” নামে আয়োজন করা …