এই সময়ে
হোম / ফিচার / পুশকিনের জন্মবার্ষিকীতে রাশিয়া প্রবাসী শিক্ষার্থীরা
পুশকিনের

পুশকিনের জন্মবার্ষিকীতে রাশিয়া প্রবাসী শিক্ষার্থীরা

কিশোর বাংলা প্রতিবেদন: আধুনিক রুশ সাহিত্যের জনক হিসেবে খ্যাত আলেকজেন্ডার পুশকিনের ২১৯তম জন্মবার্ষিকীতে অংশ নিয়েছেন দেশটিতে পড়াশোনারত বাংলাদেশি শিক্ষার্থীরা।
ঢাকায় রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্রে দিনটি উপলক্ষে এক আলোচনা সভা ও আবৃত্তি অনুষ্ঠান  যৌথভাবে আয়োজন করে রুশ ফেডারেশন দূতাবাসের সাংস্কৃতিক বিভাগ ও ‘বাংলা প্রেস ক্লাব রাশিয়া’।
রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক আলেকজান্ডার পেত্রোভিচ দিওমিনের সভাপতিত্ব এ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্স রাশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীরা অংশ নেন।
উপস্থিত ছিলেন পরিচালকের স্ত্রী নাতালিয়া দিওমিনা, রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্রের সাংস্কৃতিক বিভাগের প্রধান প্রশান্ত কুমার বর্মন, শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত প্রধান সৈয়দ বজলুল হাসান রাজীব ও রাশিয়ান ভাষা কোর্সের শিক্ষক ইয়াসমিন সুলতানা।
আলোচনায় অংশ নেন ‘বাংলা প্রেস ক্লাব রাশিয়ার’ সভাপতি বারেক কায়সার। কবিতা আবৃত্তি করেন- ফয়সাল আলম, মাজহারুল ইসলাম সানি ও সৈয়দ মেহেদী হাসান।
রাশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন জিয়া উদ্দীন, আশ্রাফ উদ্দিন, খন্দকার শাহ্ শাহরিয়ার, সৌমিত্র বসাক নিলয়, জান্নাতুল তাজরীন স্নিগ্ধা, রেজাউল করিম শান্ত, মো. মতিউর রহমান, তাবাসসুম কিশওয়ার রাফা, ফারিয়া ইসলাম ও মো. জাহিদ হাসান।

আরও দেখুন

শিশু

যে গ্রামে শিশু-কিশোরদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ

কিশোর বাংলা প্রতিবেদনঃ শিশু ও কিশোরদের জন্য মোবাইল ফোন ব্যবহার কতটা উপযোগি তা নিয়ে অনেক …