এই সময়ে
হোম / ফিচার / তোমার কি সান্তা ক্লজে বিশ্বাস আছে: শিশুকে ট্রাম্পের প্রশ্ন
সান্তা ক্লজ

তোমার কি সান্তা ক্লজে বিশ্বাস আছে: শিশুকে ট্রাম্পের প্রশ্ন

কিশোর বাংলা প্রতিবেদন: বড়দিনের জনপ্রিয় একটি চরিত্রের নাম সান্তা ক্লজ। বিশাল একটি ঝুলির মধ্যে আকর্ষণীয় সব উপহার নিয়ে সড়কে ঘুরে বেড়ান তিনি। পরে শিশুদের মধ্যে বিতরণ করেন সেসব উপহার। মূলত সেই উপহার হাতে পাওয়ার পরই শিশুদের আনন্দের বাঁধ ভেঙে যায়।

অথচ এক শিশুর কাছেই কিনা সেই সান্তা ক্লজের অস্তিত্ব প্রসঙ্গে প্রশ্ন করে বসলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর যার মাধ্যমে আবারও জড়িয়ে পড়লেন নতুন এক বিতর্কে। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) হোয়াইট হাউস কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটেন ভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, সোমবার (২৪ ডিসেম্বর) বড়দিন উপলক্ষে হোয়াইট হাউস থেকে টেলিফোনে শিশুদের সঙ্গে কথা বলেন প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

শিশুদের সঙ্গে বড়দিনের শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত প্রেসিডেন্ট ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। (ছবিসূত্র : এএফপি)

সেই আয়োজনের সংবাদ সংগ্রহে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বিবিসি প্রতিনিধি কেভিন দিয়াজ। তিনি কোলম্যান নামের এক শিশুর সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্পের কথোপকথনের বেশ কিছু অংশ তুলে ধরেছেন।

গম্ভীর গলায় প্রেসিডেন্ট ট্রাম্প শিশু কোলম্যানকে বলেন, ‘আরে, কোলম্যান নাকি? শুভ বড়দিন। তা, কেমন আছো? বয়স কত? …বিদ্যালয়ে ভালো করছো তো? তুমি কি এখনও সান্তা ক্লজে বিশ্বাস করও?’

প্রেসিডেন্ট ট্রাম্পের এমন কথোপকথনের ফুটেজ তাৎক্ষণিক বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যম দ্বারা ছড়িয়ে পড়ে। সেই ভিডিওতে শোনা যায়- ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প এক শিশুকে বলছেন, ‘আশা করি, তোমার স্বপ্ন সত্যি হোক।’

আরও দেখুন

শিশু

যে গ্রামে শিশু-কিশোরদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ

কিশোর বাংলা প্রতিবেদনঃ শিশু ও কিশোরদের জন্য মোবাইল ফোন ব্যবহার কতটা উপযোগি তা নিয়ে অনেক …