হোম / ফিচার / গাড়ি চুরি করতে গিয়ে এ কেমন ফ্যাসাদ!
গাড়ি চুরি

গাড়ি চুরি করতে গিয়ে এ কেমন ফ্যাসাদ!

কিশোর বাংলা প্রতিবেদন: গাড়ি চুরি করতে শীতের সকালে চুপিচুপি পৌঁছে গিয়েছিল কিশোর। লক খুলে ঢুকেও পড়ে ভিতরে। কিন্তু তার পরেই ফ্যাসাদে পড়ল সে। এমনই সে ফ্যাসাদ, বাঁচার জন্য বাধ্য হয়ে ফোন করতে হল পুলিশকেই! চোরের ফোন পেয়ে হন্তদন্ত হয়ে ছুটে এল পুলিশ, উদ্ধার করল কিশোর চোরকে!

পুলিশ জানিয়েছে, যে গাড়ি চুরি করতে গিয়েছিল, সেই গাড়িতেই আটকা পড়ে যায় ওই কিশোর। শত চেষ্টাতেও গাড়ি থেকে বেরোতে না পেরে শেষমেশ  সাহায্যের জন্য বাধ্য হয়েই পুলিশকে ফোন করে সে। পুলিশ তাকে তড়িঘড়ি উদ্ধার করে ঠিকই, কিন্তু তার পরে অবশ্য সরাসরি থানায় নিয়ে চলে যায়।

নরওয়ের ট্রোনডেলগ শহরের এই ঘটনার কথা জানার পরেই হাসি চাপতে পারছেন না অনেকে। ট্রোনডেলগ পুলিশ টুইট করে জানিয়েছে, চোরের ফোন পেয়ে তারা হতবাক হয়ে পড়ে! ফোন করে চোর জানায়, ডিলারের কাছ থেকে যে গাড়ি চুরি করতে এসেছিল, সেই গাড়ির মধ্যেই আটকা পড়ে গিয়েছে ১৭ বছরের চোর।

পুলিশ আরও টুইট করে, “যে গাড়িটা চুরি করবে বলে ভেতরে ঢুকেছিল, সেই গাড়ির মধ্যে থেকেই ও আমাদের ফোন করে। ও ভেবেছিল সাহায্যের জন্য আমাদেরই ফোন করা ঠিক হবে। ও বেশ ভালই জানত বেগতিক অবস্থা থেকে আমরাই বাঁচাতে পারব ওকে। যেমন বাঁচায় কোনও বন্ধু।”

এক পুলিশ কর্মী বলেন, “আমরা যখন পৌঁছই, ছেলেটা হাঁফ ছেড়ে বাঁচে। আমরা ফোন পেয়েই বুঝেছিলাম, কতটা অসহায় বোধ করছে ও।” ওই কিশোরকে জিজ্ঞাসাবাদ করে, তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

আরও দেখুন

চন্দ্রমুখী

পিছিয়ে পড়া কিশোর-কিশোরীদের নিয়ে চন্দ্রমুখী ক্লাবের যাত্রা শুরু

কিশোর বাংলা প্রতিবেদন: ভোলায় পিছিয়ে পড়া কিশোর-কিশোরীদের দক্ষ করে গড়ে তোলার লক্ষ্য নিয়ে বাল্য বিয়ে …