এই সময়ে
হোম / ফিচার / ঈদ আনন্দে বিনোদন কেন্দ্রে শিশুরা
ঈদ

ঈদ আনন্দে বিনোদন কেন্দ্রে শিশুরা

কিশোর বাংলা প্রতিবেদন: ঈদ সব বয়সের মানুষের কাছে আনন্দের। কিন্তু সবচেয়ে বেশি উৎসবমুখর হয়ে আনন্দ উল্লাস করে শিশু-কিশোররা। প্রতি বছর ঈদের নামাজের পর যেভাবে ঈদ আনন্দে মেতে উঠে শিশু-কিশোররা। সকালেও ঈদের নামাজ আদায়ের পর শুরু হয় ঈদ আনন্দে বেড়ানো।
সকাল গড়িয়ে দুপুর হতে না হতেই রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে বাড়ে নগরবাসীর ভিড়। এর মধ্যে শিশু-কিশোররা শিশুপার্ক, চিড়িয়াখানা, জাদুঘর, জাতীয় সংসদ ভবন চত্বর, হাতিরঝিল, রমনা ও চন্দ্রিমা উদ্যানসহ রাজধানীর বিভিন্ন বিনোদন পার্কগুলোতে অভিভাবকদের সঙ্গে নিয়ে আনন্দ উপভোগ করতে যায়।
রাজধানী ঢাকায় প্রায় পৌনে দুই কোটি লোকের বসবাস। যার সিংহভাগ গ্রামের মানুষ। ঈদে প্রিয়জনদের সাথে ঈদ আনন্দ ভাগ করে নিতে তাদের প্রায় সবাই পাড়ি জমায় গ্রামে। কিন্তু যারা ঢাকার বাসিন্দা এবং গ্রামের বাসিন্দাদের মাধ্যে যারা জীবন জীবিকার তাগিদে এই আনন্দের সময়েও ঢাকায় থাকতে বাধ্য হন তাদের জন্যও বিনোদনের ব্যবস্থা রয়েছে ঢাকাতে। এসব বিনোদন কেন্দ্রে সকাল থেকেই শত শত মানুষের ভিড় লক্ষ করা গেছে।
ঈদে ঘুরে বেড়ানো শিশুদের পছন্দের তালিকায় এক নম্বরে রয়েছে শাহবাগের শিশু পার্ক।
ছেলে মেয়েদের নিয়ে বেড়াতে আসা ইসমাইল হোসেন ইমু বলেন, আমি ছোট খাট ব্যবসা করি। সারা বছর বাচ্চাদের স্কুল ও পড়াশোনা এবং ব্যবসায় ব্যস্ততায় বের হওয়া হয় না। ঈদে সুযোগ পেয়ে ছেলে মেয়েদের নিয়ে বের হয়েছি।
শিশু পার্কের কাছাকাছি ঢাকা বিশ্ববিদ্যালয় প্রবেশ মুখেই রয়েছে জাতীয় জাদুঘর। এখানেও দর্শনার্থীদের উপস্থিতি লক্ষ করা গেছে। বিশেষ করে বিকেলে উপস্থিতি বাড়তে দেখা গেছে। এখানে অনেকেই এসেছেন পরিবার পরিজন নিয়ে।
এদিকে দর্শনার্থীদের নিরাপত্তার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সাদা পোশাকে গোয়েন্দা নজরদারির পাশাপাশি পোশাকধারী পুলিশ ও র্যাব সদস্যরা টহল দিচ্ছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ঝুঁকিপূর্ণ স্থানে রয়েছে অতিরিক্ত উপস্থিতিও।

আরও দেখুন

শিশু

যে গ্রামে শিশু-কিশোরদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ

কিশোর বাংলা প্রতিবেদনঃ শিশু ও কিশোরদের জন্য মোবাইল ফোন ব্যবহার কতটা উপযোগি তা নিয়ে অনেক …