হোম / ফ্যাশন / ঈদে শিশুদের পোশাকে চলছে ‘ফুল প্রিন্ট’ ট্রেন্ড
ঈদে

ঈদে শিশুদের পোশাকে চলছে ‘ফুল প্রিন্ট’ ট্রেন্ড

কিশোর বাংলা প্রতিবেদন: ঈদের জন্য প্রথমে কেনা হয় পরিবারের শিশুদের পোশাক। কারণ আনন্দ তো তাদেরই বেশি। এবার গরম ও বর্ষার দুইটির দেখা পাওয়া যেতে পারে ঈদে। তাই শিশুদের পোশাক কেনার আগে থাকতে হবে বাড়তি সতর্ক। শিশুদের ঈদ পোশাকের কাটিং, নকশায় এবার রয়েছে অনেক বৈচিত্র্য। মেয়েদের পোশাকে ফুলের প্রিন্ট ও ছেলেদের একছাটের পাঞ্জাবি জনপ্রিয়।
মেয়ে শিশুদের পোশাক
ঈদে মেয়ে শিশুদের পোশাক মানেই বিশেষ কিছু। বাজার ঘুরে দেখা গেল এবার ঈদে ছোটদের জামার কাপড়, রং, নকশা, কাটিং সবই ভিন্ন। প্রায় সব দেশি শোরুম ও অন্য দোকানেই সুতি ও লিনেন জামার বিক্রি বেশি। তাছাড়া কাতান, মসলিন, সিল্ক, শার্টিন কাপড়ের পার্টি জামাও কিনছেন।
এবার বাজারে কামিজের মধ্যে বেশি ঘেরের কামিজ ও প্লাজো, পার্টি ফ্রক, ঘাগড়া চোলি ও লেগিংসের চাহিদা বেশি দেখা যাচ্ছে। কিন্তু সব চেয়ে বেশি জনপ্রিয় ভারী সুতি কাপড়ের বিভিন্ন রঙের রঙিন ফুলেল প্রিন্টের ফ্রক। যা হাতা কাটা ও হাতা সহ দুই ধরনেরই হয়ে থাকে। তাছাড়া এমব্রয়ডারি ও কারচুপির কাজ করা জামা ছোটদের পছন্দ।
ছেলেদের পোশাক
ঈদে ছেলেদের পোশাকের মধ্যে প্রধান আকর্ষণ থাকে পাঞ্জাবি। এবার ছোট ছেলেদের একছাটের পুরো পাঞ্জাবিতেই প্রিন্ট বেশি দেখা গেছে। যেহেতু বর্ষার ছোঁয়া আছে তাই হালকা নীল ও অন্য রঙের প্রাধাণ্য বেশি। এছাড়া ফুল, প্রকৃতি, ময়ূর প্রিন্টের ট্রেন্ড চলছে। গরমে শিশুদের প্রশান্তির কথা ভেবে গেঞ্জি কাপড়ের টপ, টি-শার্ট, প্যান্ট এনেছে বিভিন্ন ব্যান্ড।

আরও দেখুন

শিশুদের শীতের পোশাকে বৈচিত্রময় লা রিভ

কিশোর বাংলা প্রতিবেদন : এ বছর খুব দেরীতে শীতের আবহ নেমেছে। শহরে খুব বেশি না …