এই সময়ে
হোম / বিনোদন / অষ্টম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিনটি ছবি
চলচ্চিত্র

অষ্টম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিনটি ছবি

কিশোর বাংলা প্রতিবেদনঃ কলকাতায় শুরু হয়েছে অষ্টম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। গত রোববার বিকেলে কলকাতার সাংস্কৃতিক কেন্দ্র নন্দনে আট দিনের এই উৎসব উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

চলচ্চিত্রবিশেষ অতিথি ছিলেন চিত্রপরিচালক সন্দীপ রায়, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার তৌফিক হাসান। আরও ছিলেন উৎসবের আয়োজক প্রতিষ্ঠান পশ্চিমবঙ্গ শিশু-কিশোর একাডেমির সভাপতি সাংসদ অর্পিতা ঘোষসহ বিশিষ্টজনেরা। উৎসব চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

চলচ্চিত্রউৎসবে যোগ দিয়েছে বিশ্বের ৩৫টি দেশের ২০০ শিশুতোষ চলচ্চিত্র। বাংলাদেশ থেকে যোগ দিয়েছে আশরাফ শিশিরের ‘গাড়িওয়ালা’, আফজাল হোসেনের ‘খেলা হলো খুলনায়’ আর সুমন ধরের ‘অমি ও আইসক্রিমওয়ালা’।
এই চলচ্চিত্র উৎসব চলবে কলকাতার নয়টি প্রেক্ষাগৃহ ও মিলনায়তনে—নন্দন ১, ২ ও ৩, রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, রবীন্দ্র তীর্থ, অহীন্দ্র মঞ্চ, রবীন্দ্র-ওকাকুরা ভবন ও স্টার থিয়েটারে।

এবার উৎসবের উদ্বোধনী ছবি ছিল ভারতের প্রভীন মোরসালের ‘ওয়াকিং উইথ দ্য উইন্ড’। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করা জম্মু ও কাশ্মীরের লাদাখের শিশু শিল্পী সোনাম ওয়াংগিল উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিল। ছবিটি ২০১৭ সালে নির্মিত হয়।

আরও দেখুন

ছবি

ছবির টাকায় হবে পথশিশুদের স্কুল

কিশোর বাংলা প্রতিবেদন: ‘পাঠশালা’ শুধুই শিশুতোষ ছবি নয়। ভালো গল্পের একটি বিনোদনমূলক ছবি নির্মাণ করতে …