এই সময়ে
হোম / কিশোর সংবাদ / দুইবছর আগে অপহরণ হওয়া কিশোরীকে উদ্ধার
কিশোরীকে

দুইবছর আগে অপহরণ হওয়া কিশোরীকে উদ্ধার

কিশোর বাংলা প্রতিবেদন: দুই বছর আগে রংপুর থেকে অপহৃত এক কিশোরীকে রাজধানীর বাড্ডা এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ঘটনায় পুলিশ অপহরণকারী মাহিনকে গ্রেফতার করেছে। গত শুক্রবার সকালে বাড্ডার হল্যান্ড সেন্টারের সামনে থেকে কিশোরীকে উদ্ধার করার পর তাকে পুলিশ হেফাজতে দেয়া হয়েছে।
পিবিআইয়ের ঢাকা মেট্রোর বিশেষ পুলিশ সুপার বশির আহমেদ জানান, ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি রংপুরের শালবান মিস্ত্রিপাড়া এলাকা থেকে কিশোরী শামীমা আক্তার হিমুকে (১৪) অজ্ঞাত পরিচয়ের কয়েকজন অপহরণ করে নিয়ে যায়। হিমু রংপুরের আরসিসিআই পাবলিক স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী ছিল। ঐ ঘটনায় ভিকটিমের মা হাসি আক্তার বাদী হয়ে রংপুর কোতয়ালি থানায় মাহিনসহ কয়েকজনকে আসামি করে একটি অপহরণ মামলা করেন। পরবর্তীতে পুলিশ মামলাটি তদন্ত করে অপহৃত কিশোরীকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করতে না পেরে আদালতে চার্জশিট প্রদান করে।
শুক্রবার সকালে পিবিআই ঢাকা মেট্রোর পুলিশ পরিদর্শক মনিরুল ইসলামের নেতৃত্বে একটি টিম হল্যান্ড সেন্টারের সামনে থেকে ভিকটিমকে উদ্ধার ও মাহিনকে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদদে মাহিন জানায়, ভিকটিমকে অপহরণ করে নিয়ে প্রথম দিকে গাজীপুরের জয়দেবপুরে আটকে রাখে। পরে জয়দেবপুর থানা এলাকা ছেড়ে রাজধানীর বাড্ডা এলাকায় স্বামী-স্ত্রী হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে ভিকটিমকে নিয়ে বসবাস করে। ভিকটিমসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের হত্যা করার হুমকি দিয়ে ভীত-সন্ত্রস্ত করে রাখে। ভিকটিম তার পরিবার ও নিজের জীবন রক্ষার্থে আসামির কথামতো চলতে বাধ্য হয়। পরে মাহিন তার বাবার ছবি ও জাতীয় পরিচয়পত্র ইন্টারনেট থেকে ডাউনলোড করে নিয়ে বিভিন্ন সিমকার্ড কিনে ব্যবহার করতো।

আরও দেখুন

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা বায়েজিদ থানা কমিটি গঠন

কিশোর বাংলা প্রতিবেদনঃ শুক্রবার ২৫ অক্টোবর বিকেলে নগরীর অক্সিজেন হোটেল জামানে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা …