এই সময়ে
হোম / কিশোর সংবাদ / অনলাইনে এখন শিশু কিশোরদের জন্য ‘কিশোর বাংলা’-র জুন সংখ্যা
জুন

অনলাইনে এখন শিশু কিশোরদের জন্য ‘কিশোর বাংলা’-র জুন সংখ্যা

কিশোর বাংলা প্রতিবেদনঃ বাংলাদেশসহ বিশ্বব্যাপী কোরোনাভাইরাস পরিস্থিতির প্রেক্ষিতে শিশুকিশোরদের জন্য কিশোর বাংলা’র জুন সংখ্যা, ২০২০ অনলাইনে প্রকাশিত হয়েছে।

কিশোর বাংলা’র ওয়েবসাইট www.kishorebangla.com -এ গিয়ে সকলে এখন বিনামূল্যে পড়তে পারছে এই সংখ্যাটি। বর্তমান কোরোনাভাইরাসের প্রাদুর্ভাব ও সংক্রমণের কারণে পাঠকদের জন্য ঘরে বসেই কিশোর বাংলা’র এপ্রিল, ২০২০ ও ঈদ সংখ্যা, ২০২০ এর মতোই এই জুন, ২০২০ সংখ্যাটি পড়ার সুযোগ তৈরির জন্যই এই উদ্যোগ।

বর্তমান পরিস্থিতির উন্নতি হলে কিশোর বাংলা’র অফিসে যোগাযোগ করলে মুদ্রিত সংখ্যাটি গ্রাহকের ঠিকানায় পাঠিয়ে দেয়া হবে বলে নিশ্চিত করেন কিশোর বাংলা’র সম্পাদক মীর মোশাররেফ হোসেন।

শিশুকিশোরদের প্রিয় কিশোর বাংলা-র জুন, ২০২০ সংখ্যাটি মূলত মধুমাসের আবহ নিয়ে প্রকাশিত হয়েছে। এর প্রচ্ছদ করেছেন ‘কিশোর বাংলা’’রই শিল্প সম্পাদক মামুন হোসাইন। এই সংখ্যায় গল্প, ছড়া, প্রবন্ধ লিখেছেন মাহবুব রেজা, আহসান হাবীব, প্রণব মজুমদার, এমরান চৌধুরী, দেবব্রত মুখোপাধ্যায়, তারিক মনজুর, ইনাম আল হক, সিরাজউদ্দিন আহমেদ, সিরাজুল ফরিদ, জাহাঙ্গীর আলম জাহান, গোলাম কিবরিয়া পিনু, উত্তম সেন, আশরাফুল মান্নান, আহসান মালেক, মোহাম্মদ শাহ আলম, আইউব সৈয়দ, সৈয়দ সায়েম, ইমরুল ইউসুফসহ আরও অনেকে। এছাড়াও আছে গ্রাফিক নভেল ‘ক্রিকেটের আড়ালে’ সহ আরও একটি মজাদার কমিক্স। আরও আছে অনেক মজার সব লেখাসহ আমাদের নতুন অনেক বিভাগ।

কিশোর বাংলা’র সম্পাদক শিশুকিশোরদেরকে মধুমাসের যত ফল যেমন; আম, জাম, লিচু, কাঁঠাল, তরমুজ ইত্যাদি বেশি করে খাওয়ার আহবান জানিয়ে এসব ফলের পুষ্টিগুণের উপর গুরুত্ব দেন। পাশাপাশি আগামী ঋতু পরিবর্তনের সময়ে বাড়তি সতর্কতা অবলম্বনের ব্যপারেও গুরুত্ব দেন। তিনি আরও মনে করিয়ে দেন জুন মাসে আসন্ন ‘বাবা দিবস’-এর কথাও, সন্তানের জন্য বাবার ত্যাগ তিতীক্ষার স্বীকৃতির স্মরণে একটি বিশেষ দিবস। করোনাকালীন বিশেষ সতর্কতাগুলো মনে করিয়ে দেয়ার পাশাপাশি এই অবসর সময়টাকে সৃজনশীল কাজে ব্যয় করার প্রতিও গুরুত্ব আরোপ করেন করেন তিনি।

এছাড়াও কিশোর বাংলা’র এপ্রিল, ২০২০ ও ঈদ সংখ্যা, ২০২০ এর মতো জুন, ২০২০ সংখ্যাও বর্তমান সময়ের প্রয়োজনে অনলাইনে প্রকাশ ও বিনামূল্যে পড়ার সুযোগ করে দেয়ার এই উদ্যোগকে শিশুকিশোর, অভিভাবক, লেখক, সাহিত্যিকসহ সকলেই সাধুবাদ জানান।

আরও দেখুন

কিশোর বাংলা

শিশু কিশোরদের জন্য ‘কিশোর বাংলা’-র এপ্রিল সংখ্যা পাওয়া যাবে অনলাইনে

কিশোর বাংলা প্রতিবেদনঃ বাংলাদেশসহ বিশ্বব্যাপী কোরোনাভাইরাস পরিস্থিতির প্রেক্ষিতে শিশুকিশোরদের জন্য কিশোর বাংলার এপ্রিল সংখ্যা পাওয়া …